স্বীকারোক্তি আদায় করতেই পরীমনিকে বার বার রিমান্ড: আইনজীবী

0
60
স্বীকারোক্তি আদায় করতেই পরীমনিকে বার বার রিমান্ড: আইনজীবী

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা পরীমনির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় তৃতীয় দফায় রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম শুনানি শেষে তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিন রিমান্ড ও জামিন শুনানির সময় পরীমনির আইনজীবী মজিবুর রহমান বলেন, এ মামলায় তাকে (পরীমনি) বার বার রিমান্ডে নেওয়ার গ্রাউন্ড নেই। তার বিরুদ্ধে যা অভিযোগ সেটার শাস্তি সর্বোচ্চ পাঁচ বছর। যে যে কারণে রিমান্ডে নেওয়া হয় তার কোনোটিই এ মামলায় নেই। ফলে স্বীকারোক্তি আদায় করতেই তাকে বার বার রিমান্ডে নেওয়া হচ্ছে। আপনি (বিচারক) সেই সুযোগ দেবেন না।

তিনি বলেন, আসামির বিরুদ্ধে অভিযোগ, বাসায় বিভিন্ন জায়গায় মদ পাওয়া গেছে; যা সত্য নয়। যদি সত্য হয়েও থাকে এ মামলায় তাকে আর জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন নেই। সে কোনো আন্তর্জাতিক চক্রের সদস্য বলে কোনো অভিযোগ করা হয়নি। কাকে কোন মামলায় রিমান্ডে নিতে হবে তার বিধান আইনে আছে, যার কোনোটিই এ মামলায় পরিলক্ষিত হয়নি।

মজিবুর রহমান আরও বলেন, আইন বলে সাক্ষ্য-প্রমাণ খুঁজতে হয়। অভিযুক্তকে শনাক্ত না করা গেলে অস্ত্র সংগ্রহের জন্য নেওয়া যেতে পারে। এর কোনোটিই এখানে বিবেচনায় নেওয়ার নেই।

পরীমনির আইনজীবী বলেন, তার কাছে আইস ৪ গ্রাম, সাড়ে ১৮ লিটার মদ পাওয়ার কথা বলা হয়েছে। তার বিরুদ্ধে যতগুলো ধারা দেওয়া হয়েছে তাতে তার পাঁচ বছরের বেশি সাজা হওয়ার সুযোগ নেই। ফলে তাকে বার বার রিমান্ডে নেওয়ার কিছু নেই।

NO COMMENTS

LEAVE A REPLY