স্মৃতিসৌধে মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা নিবেদন

0
90
স্মৃতিসৌধে মালদ্বীপের প্রেসিডেন্টের শ্রদ্ধা নিবেদন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ।

আজ বুধবার (১৭ মার্চ) সকালে ঢাকায় নেমেই মালদ্বীপের প্রেসিডেন্ট সড়কপথে সরাসরি চলে যান জাতীয় স্মৃতিসৌধে। সেখানে তাকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

এরপর মালদ্বীপের প্রেসিডেন্ট স্মৃতিসৌধের শহীদ বেদিত শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিন বাহিনীর সুসজ্জিত একটি দল তাঁকে সম্মান প্রদর্শন করে।

উত্তোলিত হয় জাতীয় পতাকা, বিউগলে বেজে ওঠে করুন সুর। পরে তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন এবং সেখানে একটি বকুল ফুল গাছের চারা রোপণ করেন।

মালদ্বীপের প্রেসিডেন্টের আগমনকে কেন্দ্র করে জাতীয় স্মৃতিসৌধ এবং আশপাশের এলাকায় নেয়া হয় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

জাতীয় স্মৃতিসৌধের আনুষ্ঠানিকতা শেষে মালদ্বীপের প্রেসিডেন্ট ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের উদ্দেশে রওনা করেন।

NO COMMENTS

LEAVE A REPLY