৩ দিন মুমিনুলদের কোয়ারেন্টিন , সাকিব-মুস্তাফিজের ১৪ দিন

0
56

অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তাই ভারত থেকে দেশে চলে আসবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। দেশে এসে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিন করতেই হবে। এমনটিই জানিয়ে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজটি শুরু হওয়ার সম্ভাব্য তারিখ ২৩ মে। সে ক্ষেত্রে আগামী দু-এক দিনের মধ্যে সাকিব-মুস্তাফিজ দেশে ফিরলে তেমন কোনো প্রস্তুতি ছাড়াই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে হবে।

এই দুই ক্রিকেটার আইপিএলে বায়ো বাবল বা জৈব সুরক্ষা বলয়ে আছেন জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের (ডিজিএইচএস) কাছে ছাড় আশা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু আইপিএলের সেই সুরক্ষা বলয়ও যে অরক্ষিত, চারটি ফ্র্যাঞ্চাইজির একাধিক ক্রিকেটারের করোনা শনাক্ত হওয়ার পর আসর স্থগিত হয়ে যাওয়ার মধ্যে দিয়েই সেটি প্রমাণিত।

ডিজিএইচএসের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম সাকিব-মুস্তাফিজের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের বাধ্যবাধকতার কথাও জানিয়ে দিয়েছেন। তিনি বলেছেন, ‘তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতেই হবে। বিসিবি আমাদের কাছে আবেদন করেছিল (ছাড়ের জন্য), কিন্তু আমরা না বলে দিয়েছি। কারণ আইন অনুযায়ী সবাইকেই কোয়ারেন্টিন করতে হবে।

মঙ্গলবার শ্রীলঙ্কা থেকে দেশে ফেরা জাতীয় দলের সদস্যরা তিন দিনের হোম কোয়ারেন্টিনের নির্দেশনা পেলেও সাকিব-মুস্তাফিজকে ১৪ দিন পার করতে হবে হোটেলে। ভারতের সঙ্গে ফ্লাইট বন্ধ থাকায় তাদের ফিরতেও হবে বিশেষ ব্যবস্থায়। সেটি নিজ দায়িত্বে করার কথা থাকলেও বিসিবি সহায়তা করবে বলে জানিয়েছে। যত দূর জানা গেছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি নিয়ে এই দুই ক্রিকেটার কোনো একটি স্থলবন্দর দিয়ে ফিরতে পারেন।

NO COMMENTS

LEAVE A REPLY