শারীরিক অবস্থার অবনতি সৌমিত্র চ্যাটার্জির

0
199

ফের স্নায়ুর সমস্যায় আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়। মঙ্গলবার( ২০ অক্টোবর) রাতে কলকাতার বেসরকারি হাসপাতাল সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

প্রবীণ এই অভিনেতা কোভিড সংক্রমণ নিয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যদিও ইতোমধ্যেই কোভিড সংক্রমণ মুক্ত তিনি। কোভিডের কারণে তার শ্বাসকষ্টজনিত সমস্যা ছাড়াও বুকে সংক্রমণও ধরা পড়ে। ১৬ সদস্যের চিকিৎসকদের তত্ত্বাবধনে রয়েছেন বাংলা চলচ্চিত্রের অত্যন্ত জনপ্রিয় এই অভিনেতা।

শেষ কদিন, মিউজিক থ্যারাপি দেওয়া হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। সেই সঙ্গে শুনছেন নিজের অভিনীত ছবির গান ও সংলাপ। তবে, সোমবার রাতে থেকে আচমকাই তার স্নায়ুর সক্রিয়তা কমে থাকে; যা নতুন করে উদ্বেগ বাড়াচ্ছেন চিকিৎসকদের।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেডিকেল বোর্ডের প্রধান অরিন্দম কর জানিয়েছেন, সোমবার রাত থেকে আবারও তন্দ্রাচ্ছন্নভাব ফিরে আসে। গত ২৪ ঘণ্টায় স্নায়বিক অবস্থার কিছুটা অবনতিও হয়েছে।
হাসপাতাল সূত্র থেকে জানা গিয়েছে মঙ্গলবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের এমআরআই করা হয়েছে। চোখে পড়ার মতো কোনও অস্বাভাবিকতা তাতে ধরা পড়েনি। তবে তার কোভিড এনসেফ্যালোপ্যাথি এখনও রয়েছে। অর্থাৎ মস্তিষ্কের কার্যকারিতা সন্তোষজনক নয়। এটা কবে ঠিক হবে এখনই বলা যাচ্ছে না।

আরো জানা গিয়েছে যে, স্টেরয়েড আরও অন্য ওষুধ দেওয়ার ফলে বর্ষীয়ান অভিনেতার যে সাময়িক উন্নতি হয়েছিল। তা স্টেরয়েড বন্ধ করতেই আবার থমকে যায়। তাই আগামী দুদিন আবারও স্টেরয়েড দেওয়া হতে পারে অভিনেতাকে।

তবে চিকিৎসকরা এটাও বলছেন যে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্নায়ুর সমস্যা বাড়লেও আগের তুলনায় অঙ্গপ্রত্যঙ্গ ভালো রয়েছে এবং অধিকাংশ সময় অক্সিজেনও দিতে হতে হচ্ছে না। জ্বরও নেই একদম। কিডনি, লিভারও ঠিকমত কাজ করছে। নতুন করে কোনও সংক্রমণও ধরা পড়েনি। রক্তচাপও নিয়ন্ত্রণের পাশাপাশি হৃৎপিণ্ডও ভালো রয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY