ধোলাই হওয়ার পথে উইন্ডিজ

0
36

তৃতীয় ওয়ানডেতে জয়ের ব্যাপারে ব্যাপক আশাবাদ প্রকাশ করেছিলেন উইন্ডিজ কোচ ফিল সিমন্স। তবে বাস্তবে তার কিছুই হলো না। এই মুহূর্তে খেলার যা অবস্থা, তাতে নিশ্চিত হোয়াইটওয়াশের পথে ছুটছে তার দল। বাংলাদেশের ২৯৫ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ১১৭ রানেই উইন্ডিজের ৬ ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে গেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত অতিথিদের সংগ্রহ ৩৭.১ ওভারে ৬ উইকেটে ১৩৮ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৯৭ রান তাড়ায় নেমে দলীয় ৭ রানেই ক্যারিবীয় দূর্গে প্রথম আঘাত হানে’ন কাটার মাস্টার’ খ্যাত মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় ওভারের শেষ বলে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি হন কিওর্ন ওটলি (১)। মুস্তাফিজের দ্বিতীয় শিকার সুনিল অ্যামব্রিস। দলীয় ৪১ রানে মুস্তাফিজের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন ১৩ রান করা এই ওপেনার।মুস্তাফিজুর রহমানের জোড়া আঘাত সামলে পাওয়ার প্লেতে খুব একটা রান তুলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ১০ ওভারে ২ উইকেটে এসেছে ৪৪।

ত্রয়োদশ ওভারে শিকার ধরেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় ওয়ানডের ম্যাচসেরা এই স্পিনার কাইল মেয়ার্সকে (১১) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন। এরপর জোড়া আঘাত হানেন মোহাম্মদ সাইফউদ্দিন। পরপর দুই ওভারে ফিরিয়ে দেন জেসন মোহাম্মদ (১৭) এবং এনক্রুমা বনারকে (৩১)। ক্যারিবীয়দের ৬ষ্ঠ উইকেটের পতন ঘটে মেহেদী মিরাজের ঘূর্ণিতে। মুশফিকের গ্লাভসবন্দি হয়ে ফিরে যান জামার হ্যামিল্টন (৫)।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৯৭ রান তুলেছে বাংলাদেশ। চার ব্যাটসম্যান পঞ্চাশোর্ধ স্কোর করেছেন। অধিনায়ক তামিম ইকবাল ৮০ বলে ৬৪, সাকিব আল হাসান ৮১ বলে ৫৫, মুশফিকুর রহিম ৫৫ বলে ৬৪ এবং মাহমুদউল্লাহ ৪৩ বলে অপরাজিত ৬৪* রান করেন। ২টি করে উইকেট নেন আলজারি জোসেপ আর রেমন রেইফার।

NO COMMENTS

LEAVE A REPLY