বাড়ছে না স্বর্ণের দাম

0
29

স্বর্ণের দাম বাড়ছে না। আপাতত বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) নির্ধারিত মূল্যেই স্বর্ণ বিক্রি হবে। স্বর্ণের দাম বাড়ানোর জন্য জাতীয় রাজস্ব বোর্ড থেকে পত্র পাওয়ার পরে কার্যনির্বাহী কমিটির সভায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হবে।

তার আগ পর্যন্ত বাজুস চলতি বছরের ১৩ জানুয়ারি যে মূল্য নির্ধারণ করে দিয়েছে বিক্রেতাদের সেই দামে স্বর্ণ বিক্রি করার পরামর্শ দিয়েছে। সোমবার (৮ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ জুয়েলারি সমিতির এক প্রেস বিজ্ঞপ্তিতে এখবর জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতির নেতৃত্বে অতিরিক্ত সাধারণ সভায় স্বর্ণের মূল্যের সঙ্গে ভ্যাট ও মজুরি যোগ করে পুনরায় মূল্য নির্ধারণ করার সিদ্ধান্ত কণ্ঠ ভোটে পাশ হলে, অধিকতর স্বচ্ছতার জন্য বিষয়টিতে বিদ্যমান আইনের আলোকে পরামর্শ চেয়ে জাতীয় রাজস্ব বোর্ডের সংশ্লিষ্ট শাখায় পত্র প্রেরণ করা হয়েছে।

এছাড়াও সিদ্ধান্ত প্রয়োগের ক্ষেত্রে একটি বিশদ বিশ্লেষণ ও পরিবর্তিত স্বর্ণ মূল্যে ক্রেতা ও বিক্রেতার মধ্যে কি ধরণের প্রতিক্রিয়ার সৃষ্টি হতে পারে বা করোনাকালীন সময়ে এ ধরণের একটি সিদ্ধান্তের ফলে এই সেক্টর কি কি চ্যালেঞ্জ এর সম্মুখীন হতে পারে তার মূল্যায়ন করে এবং জাতীয় রাজস্ব বোর্ডের পত্র প্রাপ্তির পর নতুন সিদ্ধান্ত প্রয়োগের কাল নির্ধারণের জন্য বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটির সভা আয়োজন করা হবে।

উল্লেখিত মূল্যের সকল সিদ্ধান্তই অতীতের ন্যায় যথারীতি লিখিতভাবে সকলকে জানানো হবে। এখানে বিভ্রান্ত হওয়ার কিছু নাই। আপাতত বাংলাদেশের সকল জুয়েলারী ব্যবসায়ী ও ক্রেতা সাধারণকে পূর্বের (১৩ জানুয়ারি নোটিশে প্রকাশিত) মূল্যে স্বর্ণ ও রৌপ্য বিক্রয় করার জন্য অনুরোধ করা হলো।

NO COMMENTS

LEAVE A REPLY