হাওরের বাঁধ নির্মাণ কাজ শেষ করতে সময় বেঁধে দিল পাউবো

0
31
হাওরের বাঁধ নির্মাণ কাজ শেষ করতে সময় বেঁধে দিল পাউবো
হাওরের বাঁধ নির্মাণ কাজ শেষ করতে সময় বেঁধে দিল পাউবো

সুনামগঞ্জের ফসল রক্ষাবাঁধ পরিদর্শন শেষে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যেই বাঁধ নির্মাণের কাজ শেষ করতে সময় বেঁধে দিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব) রিজিয়ন মো. ফজলুর রশিদ। শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার মাহসিং নদীর তীরবর্তী চারটি প্রকল্প বাস্তবায়ন কমিটির বাঁধের কাজ ঘুরে দেখেন তিনি।

এসময় প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বাঁধের কাজের অগ্রগতি নিয়ে কথা বলেন।

ফজলুর রশিদ বলেন, বাঁধ নির্মাণে কোনো ধরনের অনিয়ম হলে কাঠোর হস্তে দমন করা হবে। বাঁধের ঝুঁকিপুর্ণ অংশে কজওয়ে নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ প্রকল্প অনুমোদন হলে ফসল রক্ষা বাঁধ নির্মাণের ব্যয় অনেকাংশে কমে যাবে বলেও জানান তিনি।

সুনামগঞ্জে দ্বিতীয় পর্যায়ে নদী খননের কাজ অচিরেই শুরু করা হবে জানিয়ে তিনি বলেন, তখন হাওর এলাকার নদীগুলোর পানি ধারণ ক্ষমতা এবং পানি প্রবাহ বৃদ্ধি পাবে। বর্ষা মওসুমে বন্যা হওয়ার সম্ভাবনা কমে যাবে।

পরে, কার্যাদেশ অনুযায়ী দ্রুত বাঁধ নির্মাণের তাগিদ দেন প্রকল্প বাস্তুবায়ন কমিটিকে।

বাধ পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন সিলেট পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খুশিমোহন সরকার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান প্রমুখ।

NO COMMENTS

LEAVE A REPLY