শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার, দাবি না মানলে আবারও আন্দোলন

0
131
শিক্ষার্থীদের অবরোধ প্রত্যাহার, দাবি না মানলে আবারও আন্দোলন

অবিলম্বে বিশেষ পরীক্ষার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা শিক্ষকদের আশ্বাসের পর অবরোধ প্রত্যাহার করেছেন। তবে দাবি মানা না হলে আগামী বৃহস্পতিবার থেকে আবারও রাস্তায় নামবেন বলে জানায় আন্দোলনকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৯ নভেম্বর) বিকেল ৩টায় শিক্ষকদের আশ্বাসের পরই অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা৷

দুপুরে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষক আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করে বিশেষ পরীক্ষার বিষয়ে বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করেন এবং আগামীকাল বিষয়টি নিয়ে সাত কলেজের অধ্যক্ষ জরুরি সভা করবেন বলে জানান৷ এরপরই শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করেন৷

তবে শিক্ষার্থীরা জানান, দাবি মানা না হলে বৃহস্পতিবার থেকে আবারও আন্দোলন করবেন তারা।

এর আগে বিশেষ পরীক্ষা ও দ্রুত ফল প্রকাশের দাবিতে মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১টার দিকে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ২০১৫-১৬ সেশনের সাত কলেজের শতাধিক শিক্ষার্থী। এতে মিরপুর রোডে যানচলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা জানান, ঢাবি অধিভুক্ত সাত কলেজের ২০১৫-১৬ সেশনের স্নাতক চূড়ান্ত বর্ষের পরীক্ষার ফলে বিপর্যয় হয়েছে। যে কারণে অকৃতকার্য শিক্ষার্থীরা মাস্টার্সে ভর্তি হতে পারেনি। তাই শিক্ষার্থীদের দাবি যেন দ্রুত সময়ের মধ্যে মেনে বিশেষ পরীক্ষা নিয়ে ফল প্রকাশ করা হয় এবং বিশেষ বিবেচনায় মাস্টার্সে ভর্তির সুযোগ দেওয়া হয়।

NO COMMENTS

LEAVE A REPLY