বাংলালিংকের বিরুদ্ধে জেমসের মামলা

0
51
বাংলালিংকের বিরুদ্ধে জেমসের মামলা

নিজের গান সুরক্ষায় কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগে বাংলালিংক মোবাইল কোম্পানির বিরুদ্ধে মামলা করতে আদালত পাড়ায় এসেছেন সংগীত শিল্পী জেমস। এরই মধ্যে তিনি আদালতে দুটি মামলার আবেদন করেছেন।

আজ বুধবার (১০ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েসের আদালতে দেশের এই শীর্ষ সংগীত তারকা তার আইনজীবীর মাধ্যমে বাংলালিংকের বিরুদ্ধে দুটি মামলার আবেদন করেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘জেমস আদালতে এসে তার আইনজীবীর মাধ্যমে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইটের দুটি মামলার আবেদন করেছেন। তার অসংখ্য জনপ্রিয় গান আছে।

কোনও ধরনের অনুমতি না নিয়েই জেমসের গান বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের সামিল। এ কারণে তিনি মামলা করতে আদালতে আবেদন করেছেন।’ এ বিষয়ে শুনানি কিছুক্ষণের মধ্যে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশের আদালতে জেমসের আইনজীবী তাপস কুমার এই মামলার আবেদন করেন। এ সময় জেমস নিজেও সরাসরি উপস্থিত ছিলেন। এরপর আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে গুলশান থানায় মামলা করার জন্য নির্দেশ দিয়েছিলেন জেমসকে। পরবর্তীতে আদালত আরও বলেন, থানা যদি মামলা গ্রহন না করে সেক্ষেত্রে সরাসরি আদালত মামলা গ্রহন করবেন।

NO COMMENTS

LEAVE A REPLY