ইউপি নির্বাচন: বিনাভোটে চেয়ারম্যান ২৫২ জন

0
171
চতুর্থ ধাপের ইউপি নির্বাচন ২৩ ডিসেম্বর হচ্ছে না

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তৃতীয় ধাপ পর্যন্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ২৫২ জন। এর মধ্যে প্রথম ধাপে ৭২ জন, দ্বিতীয় ধাপে ৮০ জন এবং তৃতীয় ধাপের ১০০ জন রয়েছেন।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচন ২৮ নভেম্বর হওয়া কথা রয়েছে। তবে বৃহস্পতিবার (১১ নভেম্বর) এই ধাপের প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল। এরপরই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের তালিকা চূড়ান্ত করা হয়।

ইসির তথ্যমতে, প্রথম ধাপের ২০৪ ইউপিতে ২৮ জন চেয়ারম্যান ও গত ২০ সেপ্টেম্বর একই ধাপের ১৬০টিতে ৪৪ জন চেয়ারম্যান, দ্বিতীয় ধাপের ৮৩৪টি ইউনিয়ন পরিষদে ৮০ জন এবং তৃতীয় ধাপে ১০০ জন প্রার্থী বিনাভোটে চেয়ারম্যান হয়েছেন।

এ ছাড়া তৃতীয় ধাপ পর্যন্ত সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭৯৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে প্রথম ধাপে ৪৬ জন, দ্বিতীয় ধাপে ২৭৯ জন এবং তৃতীয় ধাপে ৪৬৯ জন সদস্য ও সংরক্ষিত নারী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সংশ্লিষ্টরা জানান, এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিসহ অনেক রাজনৈতিক দল অংশ নেয়নি। যেসব দল এ নির্বাচনে অংশ নিয়েছে তাদের কোনোটি সব ইউনিয়ন পরিষদে প্রার্থী দেয়নি। এর ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার সংখ্যা বাড়ছে। পাশাপাশি সরকারি দলের প্রার্থীর পাশাপাশি অনেক স্থানেই বিদ্রোহীরা প্রার্থী হচ্ছেন।

উল্লেখ্য, চতুর্থ ধাপে দেশের ৮৪০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর।

NO COMMENTS

LEAVE A REPLY