সন্তানের সামনেই অভিনেত্রীকে গুলি করে হত্যা

0
156
সন্তানের সামনেই অভিনেত্রীকে গুলি করে হত্যা

মেক্সিকান অভিনেত্রী এবং গায়িকা তানিয়া ম্যান্ডোজাকে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি দেশটির মোরেলোস রাজ্যের একটি ফুটবল একাডেমিতে তার ১১ বছর বয়সী ছেলেকে নেওয়ার জন্য অপেক্ষা করছিলেন। ছেলে ঠিক মায়ের কাছে আসার আগেই সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার তানিয়া ম্যান্ডোজা অন্য অভিভাবকদের সঙ্গে কুয়ের্নাভাকা শহরের স্পোর্টিং কমপ্লেক্সের বাইরে ছিলেন। এ সময় দুজন সশস্ত্র লোক মোটরবাইকে করে ওই স্থানে যান। পালিয়ে যাওয়ার আগে এদের একজন তাকে একাধিকবার গুলি করেন।

সরকারি তথ্য অনুযায়ী, গত বছর মেক্সিকোতে প্রতিদিন অন্তত ১০ জন নারী খুন হয়েছেন। মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, হত্যার শিকার হওয়ার নারীদের সংখ্যা প্রায় এক তৃতীয়াংশ। লিঙ্গের কারণে তাদের ইচ্ছাকৃতভাবে হত্যা করা হয়েছে।

৪২ বছর বয়সী তানিয়া ম্যান্ডোজা ২০০৫ সালে একটি চলচ্চিত্রে প্রধান ভূমিকায় অভিনয় করে খ্যাতি অর্জন করেন। তিনি বেশ কয়েকটি সোপ অপেরাতেও কাজ করেছেন। তবে সাম্প্রতিক বছরগুলোতে একজন গায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তার পাঁচটি অ্যালবাম রয়েছে।

এর আগে ২০১০ সালে স্বামী ও ছয় মাস বয়সী ছেলের সঙ্গে তাকে অপহরণ করা হয়েছিল। এরপর থেকে মোরেলোস স্টেট অ্যাটর্নি জেনারেলের অফিসে তিনি একাধিক মৃত্যুর হুমকির কথা জানিয়েছেন।

তবে তাকে হত্যার পেছনে কে বা কোনো সম্ভাব্য উদ্দেশ্য ছিল কি না, তা এখনও স্পষ্ট নয়। গুলি চালানোর পর সন্দেহভাজনদের খোঁজে পুলিশ অভিযান চালালেও এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

NO COMMENTS

LEAVE A REPLY