শাবিপ্রবির ঘটনায় তদন্ত কমিটি, উপাচার্যের পদত্যাগ দাবি

0
147
শাবিপ্রবির ঘটনায় তদন্ত কমিটি, উপাচার্যের পদত্যাগ দাবি

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে গণিত বিভাগের অধ্যাপক ডা. রাশেদ তালুকদারকে। অপরদিক উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগসহ তিন দাবিতে উত্তাল ক্যাম্পাস।

সোমবার (১৭ জানুয়ারি) সকালে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শাবিপ্রবির হামলার ঘটনায় কোনো মামলা হবে না।এখন হল বন্ধ থাকবে। শিক্ষার্থীদের ঘরে ফেরারও নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের আন্দোলনের জেরে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনার পর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা করেছে। গতকাল রোববার (১৬ জানুয়ারি) রাতে জরুরি সিন্ডিকেট সভা শেষে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ এ কথা জানিয়েছেন।

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় বিক্ষোভকারীদের হটিয়ে উপাচার্যকে মুক্ত করেছে পুলিশ। অপরদিকে আজ ভিসির পদত্যাগের দাবিতে ছাত্রদের আন্দোলনে উত্তাল শাবিপ্রবি ক্যাম্পাস। বিভিন্ন হলের তালা ভেঙে দিয়েছে শিক্ষার্থীরা।

রোববার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে আইসিটি ভবনের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় শিক্ষার্থীরাও ইটপাটকেল ছুড়তে শুরু করে। একপর্যায়ে পুলিশ সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করলে শুরু হয় ধাওয়া-পাল্টাধাওয়া।

NO COMMENTS

LEAVE A REPLY