শিক্ষকদের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার

0
137
শিক্ষকদের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ প্রত্যাহার

শিক্ষকদের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের কলেজের শিক্ষার্থীরা।

শনিবার (২২ জানুয়ারি) বেলা ১১টায় নীলক্ষেত মোড় থেকে সরে গিয়ে অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা। এরপর স্বাভাবিক হয় যান চলাচল।

এর আগে চলমান সব পরীক্ষা হঠাৎ করে স্থগিতের প্রতিবাদে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। প্রায় আধঘণ্টা অবরোধের পর শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসারসহ বেশ কয়েকজন শিক্ষক। এ সময় শিক্ষকরা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত পরীক্ষাটি নেওয়ার আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীরা তাদের অবরোধ প্রত্যাহার করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করতে বিশ্ববিদ্যালয়ে যান।

অবরোধে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, আমাদের দাবির বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারের সঙ্গে দেখা করতে যাচ্ছি।

ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসার বলেন, কর্তৃপক্ষের সিদ্ধান্তে পরীক্ষা স্থগিত করা হয়।এখানে আমাদের কিছু করার ছিল না। তবে আমরা শিক্ষার্থীদের বলেছি, অধ্যক্ষ মহোদয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত যাতে পরীক্ষা নেওয়া হয় সেই ব্যবস্থা করা হবে।

শনিবার সকাল সাড়ে ৯টায় নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, আজ ছিল তাদের শেষ পরীক্ষা। কিন্তু তারা কেন্দ্রে উপস্থিত হয়ে জানতে পারেন তাদের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, ২০১৮ সালে দ্বিতীয়বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা শেষ হচ্ছে ৩ বছর পর ২০২২ সালে। গত ২১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে আজ শেষ হওয়ার কথা ছিল।কিন্তু কোনো নোটিশ ছাড়াই চলমান পরীক্ষা স্থগিত করা হয়েছে।তাই সড়ক অবরোধ করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY