৪০ করা হলো বুস্টার ডোজের বয়স শর্ত

0
166

এখন থেকে ৪০ বছর বয়সী সবাই বুস্টার ডোজ পাবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এর আগে ৫০ বছর বয়সসীমা থাকলেও টিকা দেওয়ার হার কম হওয়ায় এখন তা কমিয়ে ৪০ বছর করা হয়েছে।

আজ রবিবার (৩০ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে তিনি এসব কথা বলন। দেশে করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি ও টিকা বিষয় জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, এখন থেকে ১২ বছর বয়সী শিশুদেরও করোনাভাইরাসের টিকা দেওয়া হবে। একইসঙ্গে ৪০ বছর বয়সীরাও করোনা টিকার বুস্টার ডোজ পাবেন। আজ থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

জাহিদ মালেক বলেন, আমরা এখন পর্যন্ত ৫০ বছর পর্যন্ত বুস্টার ডোজ দিচ্ছি। কিন্তু আমরা খুব বেশি পরিমাণ সাড়া পাচ্ছি না। এখন পর্যন্ত খুবই কম সংখ্যক মানুষ বুস্টার ডোজ নিয়েছেন। তাই এখন থেকে ৪০ বছরেও পাবে বুস্টার ডোজ। আমাদের হাতে এখন নয় কোটি টিকা রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন থেকে আমরা ১২ বছর বয়সীদেরও টিকা দেবো। আগে শুধু স্কুলশিক্ষার্থীদের ক্ষেত্রে এই বয়সসীমা ছিল, এখন শিক্ষার্থী ছাড়াও বাকি সবাইকে টিকা দেওয়া হবে। ১২ বছরের মাদরাসার শিক্ষার্থীরাও এখন টিকা পাবে।

NO COMMENTS

LEAVE A REPLY