খালেদা জিয়ার ‘মাদার অব ডেমোক্রেসি’ টাকা দিয়ে কেনা: তথ্যমন্ত্রী

0
209
বিশ্ব জলবায়ু পরিবর্তন মোকাবিলা- উন্নত বিশ্বের অর্থায়ন শুভংকরের ফাঁকি: তথ্যমন্ত্রী

খালেদা জিয়ার ‘মাদার অব ডেমোক্রেসি’ টাকা দিয়ে কেনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, যে সংগঠন খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ সার্টিফিকেট দিয়েছে, তাদের পরিচিতি নেই। এরা নতুন একটা সংগঠন। বিএনপি যে ফার্মের সঙ্গে লবিস্ট করতে চুক্তি করেছে, সেই ফার্মই খালেদা জিয়াকে এ সার্টিফিকেট দিয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া গণতন্ত্রের জন্য এমন কিছু করেননি যে তাকে ‘মাদার অব ডেমোক্রেসি’ সার্টিফিকেট দেওয়া হবে। ২০১৮ সালের সার্টিফিকেট এখন দেখানো হাস্যকর।

সাংবাদিক সাগর-রুনি হত্যার কোনো তদন্ত রিপোর্ট দেওয়া হয়নি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমিও সাগর-রুনি হত্যার বিচার চাই। কিন্তু এই বিষয়ে আমি কিছু বলতে পারি না। এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলতে পারবেন।

হাছান মাহমুদ বলেন, ভারতের রাষ্ট্রদূত আজ এখানে এসেছিলেন। আমরা দ্বিপক্ষীয় অনেকগুলো বিষয় নিয়ে আলোচনা করেছি। আমাদের অনেকগুলো চ্যানেল ত্রিপুরায় দেখা যায়। সেখানে প্রদর্শনের ক্ষেত্রে তেমন একটা প্রতিবন্ধকতা নেই। কিন্তু পশ্চিম বাংলায় এগুলো দেখা যায় না। সেখানের ব্রডকাস্টাররা অনেক টাকা চায়। এটা কীভাবে সহজ করা যায় সে প্রসঙ্গে আলোচনা হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY