অপহৃত ৭ জেলেকে মেঘনা নদী থেকে উদ্ধার

0
114
সংগৃহীত

ভোলা মনপুরা উপজেলার মেঘনা নদীর চর সাকুচি সংলগ্ন এলাকা থেকে অপহৃত ৭ জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে কোস্টগার্ড।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার চর আতাউর সংলগ্ন মেঘনা নদী থেকে তাদের উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় অপহরণকারীদের কাউকে আটক করা যায়নি।

উদ্ধারকৃত ব্যক্তিরা হলেন, ভোলা জেলার মনপুরা উপজেলার রহমনপুর গ্রামের মোজাহার বেপারীর ছেলে জাহাঙ্গীর, সোলেমানের ছেলে বাবুল, খলিল মাঝির ছেলে ইসমাইল, বাসু মাঝির ছেলে বাসেত মাঝি, মাইন উদ্দিনের ছেলে রিয়াজ, লতিফ সুকানির ছেলে সোহেল, মফিজের ছেলে সোহেল।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, মেঘনা নদীর চর সাকুচি সংলগ্ন এলাকায় একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকা হতে ৭ জেলেকে একটি ডাকাত দল মুক্তিপণের জন্য অপহরণ করে। পরে ডাকাত দলের মোবাইল নম্বর ট্র্যাক করে জানা যায়, মুক্তিপণ দাবি করা নম্বরটি ভোলার মনপুরা উপজেলার দাসের হাট এলাকায় অবস্থান করছে।

পরে বিসিজি স্টেশন হাতিয়ার কমান্ডার লেফটেন্যান্ট ইফতেখারুল আলমের নেতৃত্বে ১৭ সদস্যের একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে হাতিয়া উপজেলার মেঘনা নদীর চর আতাউর সংলগ্ন এলাকা থেকে অপহৃত ৭ জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। তবে এ সময় অপহরণকারীরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে জঙ্গলে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে উদ্ধারকৃত জেলেদের তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

কোস্টগার্ডের বিসিজি স্টেশন হাতিয়ার কমান্ডার লেফটেন্যান্ট ইফতেখারুল আলম বলেন, জলদস্যুরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে অপহৃত জেলেদের হাত-পা বেঁধে বোটে ফেলে রেখে চলে যায়।তবে জেলেরা সুস্থ আছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা ও খাবার দিয়ে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY