সমিতির গেটে তালা, ক্ষুব্ধ জায়েদ খান

0
140
সংগৃহীত

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের ফলাফল নিয়ে আইনি লড়াইয়ে জয় পেয়েছেন জায়েদ খান। বুধবার (২ মার্চ) আদালতের রায়ে চেয়ার ফিরে পেয়েই এদিন বিকেলে এফডিসিতে যান তিনি। কিন্তু সমিতির গেটে তালা থাকায় ঢুকতে পারেননি টানা তিন বারের জয়ী এই সাধারণ সম্পাদক।

এ ঘটনায় বিকেল থেকে সমিতির অফিসের সামনে দাঁড়িয়ে থাকা জায়েদ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তিনি বলেন, দিন শেষে কিন্তু আমি নির্বাচিত সাধারণ সম্পাদক। অন্যভাবে কিংবা অন্যায়ভাবে আমি সাধারণ সম্পাদক হইনি। হাইকোর্ট কিন্তু তার পূর্ণাঙ্গ রায়ে আমাকেই নির্বাচিত ঘোষণা করেছেন। এখন এখানে এসে দেখেছি গেটে তালা। ব্যাপারটি দুঃখজনক।

জায়েদ আরও বলেন, ‘আমি কাঞ্চন ভাইকে জানিয়েছি। সিনিয়র অন্য শিল্পীরাও আসছেন। তারাও দাঁড়িয়ে আছেন।’

আদালতের রায় ঘোষণার পরই জায়েদ জানিয়েছিলেন তিনি আজ বিকেলে এফডিসিতে যাবেন। আলাপকালে তিনি বলেন, ‘বাংলাদেশের আইনের শাসন আছে। হাইকোর্টের প্রতি আমার কৃতজ্ঞতা। আদালতের রায় পেয়েই আমি কাঞ্চন ভাইকে কল করেছি। এখন আর সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে কোনো বাধা নেই।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ১৩ ভোটে জয়ী হন জায়েদ খান। পরাজিত প্রার্থী নিপুণ আক্তার পুনরায় ভোট গণনা করার আবেদন জানান। সেখানেও জয় পান জায়েদ। এরপর তার বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ তুলে আপিল করেন নিপুণ। সুরাহা না-হওয়ায় বিষয়টি আদলত পর্যন্ত গড়ায়। অবশেষে আজ হাইকোর্টের রায়ে দেশব্যাপী আলোচিত শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ-নিপুণের লড়াইয়ের অবসান হলো।

NO COMMENTS

LEAVE A REPLY