আমি কিয়েভেই আছি, পালাইনি: ইউক্রেন প্রেসিডেন্ট

0
132
আমি কিয়েভেই আছি, পালাইনি: ইউক্রেন প্রেসিডেন্ট

যুদ্ধের ময়দান ছেড়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দেশ ছেড়েছেন বলে রাশিয়ার নেতারা ইঙ্গিত করলেও তা নাকচ করেছেন তিনি।

শনিবার নতুন এক ভিডিও ভাষণে নিজের কিয়েভে অবস্থানের কথা জানিয়েছেন ইউক্রেন প্রেসিডেন্ট। খবর রুশ সংবাদ সংস্থা তাসের।

রুশ পার্লামেন্টের স্পিকার ভইয়েস্লেভ ভলোদিন সম্প্রতি বলেছিলেন, জেলেনস্কি ইউক্রেইন ছেড়ে পোল্যান্ডে আশ্রয় নিয়েছেন।

এর জবাবে জেলেনস্কি বলেন, প্রায় প্রতিদিনই খবর আসছে যে আমি না-কি ইউক্রেইন থেকে পালিয়েছি, কিয়েভ থেকে পালিয়েছি, আমার অভিস থেকে পালিয়েছি। কিন্তু আমি এখানেই (কিয়েভে প্রেসিডেন্ট ভবন) আছি। আন্দ্রে বোরিশোভিচও (ইউক্রেইনের শীর্ষ প্রশাসনিক কর্মকর্তা) এখানে আছে। আমরা কেউই পালাইনি।

ভিডিওতে জেলেনস্কিকে ইউক্রেইনের প্রেসিডেন্ট ভবন থেকেই কথা বলতে দেখা যাচ্ছিল।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেইনে সামরিক অভিযান শুরুর পর থেকে ভার্চুয়াল মাধ্যমেই নিজের বক্তব্য-বিবৃতি দিচ্ছেন জেলেনস্কি।

ইউক্রেইনের স্বাধীনতা রক্ষায় দেশবাসীর পাশাপাশি বিদেশিদেরও অস্ত্র তুলে নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এদিকে রুশ বাহিনী ইউক্রেইনের উত্তর-দক্ষিণাঞ্চলের এলাকাগুলোর নিয়ন্ত্রণ নেওয়ার পাশাপাশি রাজধানী কিয়েভেও ব্যাপক গোলাবর্ষণ করেছে।

ইউক্রেনের ন্যাটোতে যোগ দেওয়ার আগ্রহের প্রতিক্রিয়ায় রাশিয়ার আক্রমণ হলেও যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন জোটটির বর্তমান ভূমিকারও কড়া সমালোচনা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি।

আক্রান্ত ইউক্রেনে ‘নো ফ্লাই জোন’ প্রতিষ্ঠায় ন্যাটো তৎপর না হওয়ায় শুক্রবার এক টিভি ভাষণে ন্যাটোর উদ্দেশে ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, আজ থেকে যত মানুষ মারা যাবে, তার জন্য আপনারাই (ন্যাটো) দায়ী থাকবেন।

NO COMMENTS

LEAVE A REPLY