প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা

0
97
পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

আগামী এপ্রিলের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সেইসঙ্গে উত্তীর্ণ পরীক্ষার্থীদের জুলাই মাসে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এর আগে বুধবার (৯ মার্চ) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভা সূত্র জানায়, গত বছরের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে আটকে যায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা। এরইমধ্যে সারা দেশে আরও ১০ হাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে। এসব শূন্য পদ পূরণে মন্ত্রণালয় প্রায় ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

সভায় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক।

উল্লেখ্য, গত বছর অক্টোবরের শেষ দিকে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদন শুরু হয়। আবেদনগ্রহণ শেষ হয় ২৪ নভেম্বর রাতে। এতে আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন।

NO COMMENTS

LEAVE A REPLY