ঈদযাত্রায় ভোগান্তি থাকবে না: বিআরটি কর্তৃপক্ষ

0
99
ঈদযাত্রায় ভোগান্তি থাকবে না: বিআরটি কর্তৃপক্ষ

দুর্ভোগ আর ভোগান্তির অপর নাম যেন উত্তরা থেকে গাজীপুরের রাস্তা। নানা কারণে ঝুলে থাকা বিআরটি সড়কের কাজের কারণে এই পথে গত কয়েক বছরে নাভিশ্বাস সাধারণ মানুষের।

যদিও গত কয়েক মাসে দৃশ্যপটে এসেছে কিছুটা পরিবর্তন। গতি এসেছে প্রকল্পের কাজে। তবু সামনে ঈদ তাই শঙ্কা কেমন হবে এ পথে ঈদযাত্রা।

তবে বিআরটি প্রকল্পের কাজের জন্য গাজীপুর চৌরাস্তায় ঈদ যাত্রায় কোনো বাধা হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ঈদের আগেই গাজীপুর চৌরাস্তার নিচের অংশের সড়ক চলাচলের জন্য প্রস্তুত হয়ে যাবে। এছাড়া পুরো প্রকল্পের টঙ্গী থেকে কলেজ গেট পর্যন্ত তিন কিলোমিটার পথ বাদে আর কোথাও সড়কে প্রতিবন্ধকতা থাকবে না বলেও জানিয়েছে বিআরটি কর্তৃপক্ষ।

বিআরটি কর্তৃপক্ষ বলছে টঙ্গী থেকে কলেজ গেট এই তিন কিলোমিটার সড়কে কিছুটা ভোগান্তি থাকলেও এ পথে ঢাকা থেকে গাজীপুর থেকে খুব একটা বেগ পেতে হবে না।

এ বিষয়ে বিআরটি প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম বলেন, টঙ্গী ব্রিজ থেকে টঙ্গী সরকারি কলেজ এই তিন কিলোমিটার বাদে অন্য কোথায় যাতায়াতে তেমন কোনো কষ্ট হবে না। অন্যান্য এলাকায় বিকল্প নতুন রাস্তা নির্মাণ সম্পন্ন হয়েছে। দুটি এলাকায় মাত্র এক কিলোমিটার শুধু কার্পেটিং বাকি। এটা হলে মানুষের যাতায়াতের কোনো সমস্যা থাকবে।

অন্যদিকে গাজীপুর চৌরাস্তায় এই প্রকল্পের কারণে চলছে এক মহাযজ্ঞ। উপরের চলছে ওভারপাস নির্মাণের কাজ। যার প্রভাবে নিচের পথে চলাচলে রয়েছে প্রতিবন্ধকতা। যদিও প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালকের দাবি বিআরটি প্রকল্পের কারণে চৌরাস্তা পেরিয়ে যেতে খুব একটা বিপাকে পড়তে হবে না বাড়ি ফেরা মানুষের।

তিনি বলেন, ঈদের ঝামেলা নিয়ে চিন্তার কিছু নেই। যেহেতু কাজ চলবে, সে ক্ষেত্রে ধুলার সমস্যা থাকবে। ময়মনসিংহ রোডের দিকে যে রাস্তা গেছে ওটার জন্য কোনো সমস্যা থাকবে না।

তবে এই এলাকায় ট্রাফিক ব্যবস্থাপনায় বিশেষ নজরদারির তাগিদ তাদের।

NO COMMENTS

LEAVE A REPLY