পয়লা বৈশাখের অনুষ্ঠান দুইটার মধ্যে শেষ করতে হবে: ডিএমপি কমিশনার

0
95
পয়লা বৈশাখের অনুষ্ঠান দুইটার মধ্যে শেষ করতে হবে: ডিএমপি কমিশনার

পয়লা বৈশাখের অনুষ্ঠান দুপুর ২টার মধ্যে মধ্যে শেষ করার নির্দেশনা দিয়েছেন ডিমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে রমনা বটমূলে নববর্ষের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, রমজানের কারণে আমরা এবারের অনুষ্ঠানটি দুপুর ২টা পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছি। দুপুর ১টার দিকে রমনার সব প্রবেশ গেট বন্ধ করে দেওয়া হবে। কেবল বের হওয়ার গেট দিয়ে মানুষ বের হতে পারবে। আমরা ২টার পর পার্ক এলাকায় কাউকে থাকতে দেবো না। তবে রমজানের পর যখন আবার পহেলা বৈশাখ শুরু হবে, তখন বিকাল ৫টা পর্যন্ত করা যাবে।

তিনি বলেন, পয়লা বৈশাখের অনুষ্ঠান চলাকালে রমনা বটমূল ও এর আশপাশের এলাকায় যানবাহন চলাচল বন্ধ করা হবে। প্রতিটি প্রবেশ গেটে তল্লাশি করা হবে। চেকপোস্ট থাকবে। চেক না করে কাউকে ঢুকতে দেওয়া হবে না। সিসিটিভি ক্যামেরায় সম্পূর্ণ এলাকা নজরদারিতে থাকবে। কোনো যানবাহন এই এলাকায় চলবে না। রমনা এলাকায় ডগ স্কোয়াড সুইপিং করেছে, সন্ধ্যায় করা হবে এবং আগামীকালও করা হবে।

শফিকুল ইসলাম বলেন, এই এলাকায় খাবারের কোনো দোকান থাকবে না। মুখোশ পরে আসা যাবে না। উচ্চ শব্দ তৈরি করে এমন বাদ্যযন্ত্র আনা যাবে না। নববর্ষ বরণে অন্যান্য বছর থেকে এবার একটু ভিন্নতা থাকবে। রমজান মাস হওয়ায় সকালে যাতি দ্রুত অনুষ্ঠান শেষ করে বাসায় গিয়ে ইফতার করতে পারে। বেলা ১১ টার মধ্যে ছায়ানটের আয়োজন শেষ করতে হবে।

ইভটিজিং রোধে ডিএমপি কমিশনার বলেন, সাদা পোশাকে পুলিশের উল্লেখযোগ্য সদস্য সাধারণ মানুষের সঙ্গে মিশে থাকবে। প্রবেশের বিভিন্ন সড়ক ও গেটে আমাদের তল্লাশি চৌকি, আর্চওয়ে থাকবে, পার্কে ওয়াচ টাওয়ার, বোম্ব ডিসপোজাল টিম, ডগ স্কায়ার, নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল থাকবে রমনার লেকের পানিতে।

NO COMMENTS

LEAVE A REPLY