সোমবারের পর হাসপাতাল ছাড়তে পারবেন সম্রাট

0
121
জামিন পেলেন সম্রাট, কারামুক্তিতে বাধা নেই

পরিবার চাইলে আগামী সোমবারের পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ত্যাগ করতে পারবেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। চিকিৎসকরা জানান, তিনি যেহেতু তিন সপ্তাহ সুস্থ ছিলেন, চিকিৎসক বোর্ড আবার রিভিউ করবে। এরপর পরিবার চাইলে তিনি বিএসএমএমইউতেও চিকিৎসা নিতে পারবেন, আবার বিদেশেও যেতে পারবেন।

বৃহস্পতিবার (১২ মে) বিএসএমএমইউর সি ব্লকের অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চিকিৎসকরা এসব কথা জানান।

বিএসএমএমইউয়ের কার্ডিওলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রায়হান মাসুম মন্ডল বলেন, আগামী সোমবার (১৬ মে) সম্রাটের শারীরিক অবস্থা ও যাবতীয় পরীক্ষা-নীরিক্ষা করে মেডিকেল বোর্ডের মাধ্যমে আমরা তার অবস্থা পরিবারকে জানাবো।

সম্রাটকে দেখে সুস্থ মনে হলেও তিনি শারীরিকভাবে অসুস্থ

ইসমাইল চৌধুরী সম্রাট হার্টের নানা সমস্যায় ভুগছেন বলে জানিয়েছেন বিএসএমএমইউয়ের কার্ডিওলোজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রায়হান মাসুম মন্ডল।

তিনি বলেন, দূর থেকে তার কন্ডিশন দেখলে মনে হবে যে তিনি সুস্থ একজন মানুষ বসে আছেন। কিন্তু একটু অনিয়ম হলে তার বড় ধরনের ক্ষতি হতে পারে। যেকোনো ধরনের স্ট্রেস রোগীর রোগ বাড়িয়ে দেয়। হৃদরোগের সঙ্গে এটি আরও বেশি সম্পৃক্ত। তাকে প্রিজনভ্যানে যখন নিয়ে আসা হতো, তখন তিনি অন্যরকম হয়ে যেতেন।

বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান জানান, কারাগার থেকে মুক্তি পেলেও হৃদরোগের ঝুঁকি বিবেচনায় সম্রাটকে আপাতত হাসাপাতালেই রাখতে চান তারা। তবে পরিবার চাইলে উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নিয়ে যেতে পারবে।

তিনি বলেন, দেড় বছর ধরে উনি আমাদের অধীনে চিকিৎসাধীন। এতদিন তার চিকিৎসার ব্যাপারে আমরা জেল অথরিটিকে অভিভাবক ভেবেছি। এখন যেহেতু তিনি মুক্ত, আজ থেকে চিকিৎসার বিষয়ে তার অভিভাবকদের জানাবো। এখন তার অভিভাবকরা বিবেচনা করবেন, কোথায় তাকে চিকিৎসা দেওয়া হবে। দেশে নাকি বিদেশে নেবে।

কার্ডিওলোজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক জানান, ইলেকট্রিক ভাল্বের যে আধুনিক প্রযুক্তি দরকার সেটি এ হাসপাতালে নেই। এই প্রযুক্তিতে আমাদের এখনো দুর্বলতা রয়েছে। এতটা সক্ষম নই। আরও এক সপ্তাহ তাকে হাসপাতালে থাকতে হতে পারে। তার ভালো চিকিৎসা দরকার। যেহেতু এখন আইনি বাধা উঠে গেছে, তাই চাইলে স্বজনরা বাইরে চিকিৎসা করাতে নিতে পারেন। আগামী সোমবার আরও একটি বোর্ডসভা বসবে। সেখানেই আমাদের সিদ্ধান্ত জানানো হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএসএমএমইউয়ের অতিরিক্ত পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ, সহযোগী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিটো, সহকরী পরিচালক ডা. এহসানুল কবির, ডা. এনায়েত তুষার, ডা. মোহাম্মদ কুতুব উদ্দিন প্রমুখ।

এর আগে বুধবার (১১ মে) অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তিন শর্তে জামিন পেয়েছেন সম্রাট।

শর্তসমূহ হলো-আদালতের অনুমতি ব্যতীত দেশ ত্যাগ করতে পারবেন না সম্রাট, পার্সপোর্ট জমা দিতে হবে এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আগামী ধার্য তারিখে জমা দিতে হবে।

ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

NO COMMENTS

LEAVE A REPLY