সমালোচনায় মুখর বিএনপি-আ. লীগকে হবেন প্রধানমন্ত্রী?

0
154
মোশাররফ হোসেন-হাছান মাহমুদ

শ্রীলঙ্কা থেকে শিক্ষা নিয়ে সরকারকে ক্ষমতা ছাড়ার আহ্বান জানিয়ে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা না করলে ফয়সালা হবে রাজপথে।

পাল্টা জবাবে রাজপথে নামার হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগ নেতা ড. হাছান মাহমুদ বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে পালানোর পথ খুঁজে পাবে না বিএনপি।

সোমবার (১৬ মে) জাতীয় প্রেস ক্লাবে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক আলোচনা সভায় যোগ দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ সময় দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের এ নেতা বলেন, বর্তমান সরকারের অধীনে আগামী আর কোনো নির্বাচন হতে দেবে না জনগণ।

বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী কে হবেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে খন্দকার মোশাররফ হোসেন বলেন, তার মানে তাদের বোধোদয় হয়েছে, তারা বুঝতে পেরেছে বিএনপি ক্ষমতায় যাবে। আমরা বলতে চাই, বিএনপি ক্ষমতায় গেলে খালেদা জিয়াই প্রধানমন্ত্রী হবেন।

এ সময় তিনি ওবায়দুল কাদেরের উদ্দেশে প্রশ্ন রাখেন, ১০ বছর পর আপনারা ক্ষমতায় গেলে আপনাদের প্রধানমন্ত্রী কে হবে সেটা বলেন?

সরকারের বোধোদয় না হলে রাজপথই একমাত্র বিকল্প বলেও উল্লেখ করেন এ নেতা।

বিএনপির এ নেতা আরও বলেন, বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হলে তার দায় সরকারকেই নিতে হবে। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, শ্রীলঙ্কা থেকে শিক্ষা নিয়ে এখনই পদত্যাগ করুন। তাহলে জনগণ দয়াও করতে পারে।

আসন্ন আগামী নির্বাচনে আওয়ামী লীগ নতুন প্রতারণার কৌশল খুঁজছে মন্তব্য করে তিনি বলেন, আগের দুই নির্বাচনের কৌশলের বাইরে গিয়ে এবার নতুন কৌশল হিসেবে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের মাধ্যমে ভোটে প্রতারণা করতে চায়। কিন্তু এটা ইতোমধ্যে আন্তর্জাতিকভাবে স্বীকৃত যে এ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন হয় না।

এদিকে রাজধানীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভায় পাল্টা হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিশৃঙ্খলা করলে আগামীতে পালাবার পথ পাবে না বিএনপি।

হাছান মাহমুদ বলেন, আমরা এখনো মাঠে নামিনি, আমরা মাঠে নামব। যদি বিশৃঙ্খলা চালানোর অপচেষ্টা চালানো হয় আমরা মাঠে নামব। যারা উঁচু গলায় বক্তৃতা করেন কি হলে পরে, কি করলে পরে তারা গর্তে লুকাবেন, সেটা আমরা ভালো করেই জানি। আমরা প্রয়োজনে মাঠে নামব। আজ শ্রীলঙ্কার উদাহরণ দেন, বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, শ্রীলঙ্কার উদাহরণ বাংলাদেশকে দিয়ে লাভ নেই।
বিএনপির অর্থপাচারকারীদের তথ্যও সরকার উদ্‌ঘাটন করছে বলে জানান মন্ত্রী।

NO COMMENTS

LEAVE A REPLY