আজভ সাগর চিরজীবনের জন্য ইউক্রেনের হাত থেকে চলে গেছে

0
120
আজভ সাগর চিরজীবনের জন্য ইউক্রেনের হাত থেকে চলে গেছে

রাশিয়ার অধিকৃত ক্রিমিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী জর্জি মুরাদোভ বলেছেন, আজভ সাগর চিরজীবনের জন্য ইউক্রেনের হাত থেকে চলে গেছে। খবর আরআইএ নভোস্তির।

এ ব্যাপারে ক্রিমিয়ার ডেপুটি প্রধানমন্ত্রী জর্জি বলেন, আজভ সাগর চিরজীবনের জন্য ইউক্রেনের হাত থেকে চলে গেছে। জাপোরিঝজিয়া ও খেরসনের বন্দরগুলো কখনো আর ইউক্রেনীয় হবে না। আমি নিশ্চিত রাশিয়ার সঙ্গে আমাদের অঞ্চল যুক্ত হওয়ার পর, আজভ সাগর আবারো এটি যে রকম ছিল, রাশিয়া ফেডারেশনের গুরুত্বপূর্ণ স্থানে পরিণত হবে।

ভ্লাদিমির রোগোভ নামে জাপোরিঝজিয়ার রাশিয়ার বসানো প্রশাসনের একজন কর্মকর্তার বরাত সংবাদ সংস্থা আরআইএ নভোস্তি দিয়ে আরও জানিয়েছে, ভ্লাদিমির রোগোভ বলেছেন, জাপোরিঝজিয়া ও খেরসন আর কখনো কিয়েভের অধীনে যাবে না।

এদিকে ২০১৪ সালে ক্রিমিয়ার হামলা চালিয়ে সেটিকে ইউক্রেন থেকে বিচ্ছিন্ন করে ফেলে রাশিয়া। ইউক্রেন বারবার জানিয়েছে, যতক্ষণ পর্যন্ত রাশিয়া তাদের সব অঞ্চল ছেড়ে না দেবে ততক্ষণ তাদের সঙ্গে কোনো শান্তি চুক্তি করবে না।

অন্যদিকে পুতিনের ঘনিষ্ঠ ব্যক্তি ও সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ বলেছেন, ক্রিমিয়াকে রাশিয়ার অংশ হিসেবে স্বীকৃতি না দিলে তারা কখনো কোনো চুক্তিতে সম্মত হবেন না।
সূত্র: দ্য গার্ডিয়ান

NO COMMENTS

LEAVE A REPLY