মুমিনুলের ফর্ম ও অধিনায়কত্ব নিয়ে যা বললেন পাপন

0
105

শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্ট ১০ উইকেটে শোচনীয় হারের হতাশায় গ্যালারির দর্শকরা বেরিয়ে গেলেও সাংবাদিকরা ছিলেন অধীর অপেক্ষায়।

কারণ কথা বলবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। অবশেষে প্রায় পৌনে তিন ঘণ্টা পর এলেন তিনি।

খেলোয়াড়দের সমস্যা চিহ্নিত করে সমাধানের চেষ্টা নিয়ে এদিন বাংলাদেশ দলের কোচদের সঙ্গে আলোচনায় বসেন বিসিবি সভাপতি। যদিও আলোচনার কেন্দ্রে ছিল অধিনায়ক মুমিনুল হকের ফর্ম ও অধিনায়কত্ব।

মুমিনুলকে নিয়ে কঠিন কোনো সিদ্ধান্ত নেবে কিনা বোর্ড-সে বিষয়ে জানার কৌতুহল ছিল সাংবাদিকদের।

এ বিষয়ে বিসিবি সভাপতি জানালেন, না, এখনই কড়া কোনো সিদ্ধান্ত নয়। অধিনায়কত্ব পরিবর্তনের কোনো পরিকল্পনা নেই আপাতত। তবে মুমিনুলের ব্যাটিংয়ের সমস্যা নিয়েই যত ভাবনা।

নাজমুল হোসেন পাপন বলেন, মুমিনুলের নেতৃত্ব নিয়ে যে আমরা খুব বেশি চিন্তিত, তা নয়। সমস্যাটা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে, রান পাচ্ছে না। এটা চিন্তার ব্যাপার। অধিনায়ক যখন পারফর্ম করে না, তখন সে কতটা চাপে থাকে, ভেবে দেখুন। মানসিক চাপটা কী। আমরা এখন এটাই আশা করতে পারি যে, ও শিগগিরই রানে ফিরবে।

বিষয়টি নিয়ে ইতোমধ্যে মুমিনুলের সঙ্গে কথাও হয়েছে বলে জানালেন পাপন। বললেন, আজ ওর সঙ্গে একটু হালকা আলোচনায় বসেছি। সামনে আরও বসব, কাল-পরশু ওর সঙ্গে দীর্ঘ আলোচনায় বসব। দেখি আলোচনা করে ও কী মনে করে। আমরা ওর সমস্যা খুঁজে বের করব। আমরা এখন শুধু আশা করতে পারি যে ও তাড়াতাড়ি রানে ফিরুক।

উল্লেখ্য, দীর্ঘ সময় ধরে অফফর্মে মুমিনুল। শ্রীলংকার বিপক্ষে ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন তিনি। আগের ইনিংসে করেন মাত্র ৯ রান। ফলে সর্বশেষ ১০ ইনিংসে তার সংগ্রহ দাঁড়াল ৭৪, যার গড় মাত্র ৮.২।

নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৩ রান করে অপরাজিত ছিলেন মুমিনুল। এরপরই বাংলাদেশ দলপতির বাজে ফর্মের শুরু। বাকি ৯ ইনিংসের মধ্যে তিনবারই শূন্য রানে আউট হলেন তিনি। অন্য ৬ ইনিংসে তার সংগ্রহ – ৩৭, ২, ৬, ৫, ২ ও ৯।

এমন বাজে ফর্মের কারণে তামিম ইকবাল ও সাকিব আল হাসানের চেয়ে ব্যাটিং গড় কমে গেছে টেস্ট স্পেশালিস্ট মুমিনুলের।

এমন সব পরিসংখ্যান দেখেও নিজের ব্যাটিং নিয়ে উদ্বিগ্ন নন; এমনটাই বারবার বলেছেন মুমিনুল।

NO COMMENTS

LEAVE A REPLY