ইরানে ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ১৭ জন নিহত

0
102
সংগৃহীত

ইরানের পূর্বাঞ্চলে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ১৭ জন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় ৫০ জনেরও বেশি যাত্রী গুরুতর আহত হয়েছেন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর বার্তা সংস্থা ফার্সের।

বুধবার (৮ জুন) দুর্ঘটনা কবলিত ট্রেনটিতে প্রায় ৩৫০ জন যাত্রী ছিলেন।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, মরুভূমি শহর তাবাসের কাছে ভোরের অন্ধকারে ট্রেনটির সাতটি বগির মধ্যে চারটি লাইনচ্যুত হয়। তাবাস রাজধানী তেহরানের প্রায় ৫৫০ কিলোমিটার (৩৪০ মাইল) দক্ষিণ-পূর্বে অবস্থিত।

কর্মকর্তারা জানান, অ্যাম্বুলেন্স এবং হেলিকপ্টারসহ উদ্ধারকারী দল প্রত্যন্ত অঞ্চলটিতে পৌঁছেছে। সেখানে যোগাযোগ ব্যবস্থা খারাপ। কমপক্ষে ১৬ জন গুরুতর আহত হয়েছেন, যাদের কয়েকজনকে স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তাবাস থেকে প্রায় ৫০ কি.মি (৩০ মাইল) দূরে রেললাইনে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। রেললাইনটি শহরটিকে মধ্যাঞ্চলীয় শহর ইয়াজদের সঙ্গে সংযুক্ত করেছে।

ঘটনাস্থলে ছবিতে দেখা গেছে, উদ্ধারকারীরা আহতদের উদ্ধারের চেষ্টা করার সময় তাদের পাশে ট্রেনের বগি পড়ে রয়েছে।

দুর্ঘটনার প্রাথমিক প্রতিবেদনে বলা হয়, ট্রেনটির রেললাইনের কাছে থাকা একটি এক্সকেভেটরের (খননকারীর মেশিন) সঙ্গে ধাক্কা লাগে। তবে কেন এক্সকেভেটরটি রেললাইনের কাছে রাখা হয়েছে, তা জানা যায়নি। একজন কর্মকর্তা ধারণা করেন, এটি রেললাইন মেরামত প্রকল্পের অংশ হতে পারে।
সূত্র : আলজাজিরা

NO COMMENTS

LEAVE A REPLY