ফিফা বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

0
135
সংগৃহীত

ফুটবল বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশে এসে পৌঁছেছে ফিফা বিশ্বকাপের ট্রফি। সকাল ১১টায় বাংলাদেশে পৌঁছানোর কথা থাকলেও ত্রিশ মিনিট দেরিতে এসে বাংলাদেশ এয়ারপোর্টে পৌঁছায় ট্রফি বহনকারী চার্টার্ড ফ্লাইটটি।

ফিফা বিশ্বকাপের ট্রফি এবং এর সঙ্গে আগত বিদেশি অতিথিদের আতিথেয়তা দেওয়ার লক্ষ্যে ইতোমধ্যে বিমানবন্দরে উপস্থিত হয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, বাফুফে কর্মকর্তা এবং স্পন্সর কোকাকোলার প্রতিনিধিরা।

ফুটবল ও কাতার বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বিশ্বের মাত্র ৫১টি দেশে এবারের বিশ্বকাপ ট্রফি ভ্রমণ করবে। তারমধ্যে জায়গা করে নিয়েছে বাংলাদেশও। ১২ মে দুবাই দিয়ে যাত্রা শুরু করা বিশ্বকাপ ট্রফি ৩৬ ঘণ্টার জন্য বাংলাদেশের মানুষের কাছাকাছি এসে পৌঁছালো।

এবারের বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে আসার পথে চার্টার্ড ফ্লাইটে ফিফার আরও ৭ জন প্রতিনিধি এসেছেন। যাদের মধ্যে ১৯৯৮ বিশ্বকাপ জয়ী ফরাসি মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কারেম্বুও রয়েছেন।

বিশ্বকাপ ট্রফিটি বিমানবন্দর থেকে আজ বিকেল ৪টায় রাষ্ট্রপতি ভবন ‘বঙ্গভবনে’ এবং সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর বাসভবন ‘গণভবনে’ নিয়ে যাওয়া হবে।

এরপর আগামীকাল বৃহস্পতিবার বিশ্বকাপ ট্রফিটি ফুটবল ভক্তদের দেখানোর জন্য রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে নিয়ে যাওয়া হবে। সেখানে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলা যাবে।

এরপর আগামীকাল বিকেল সাড়ে ৪টায় ট্রফিটি বনানীর আর্মি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে। সেখানে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির সফর উপলক্ষে একটি কনসার্টের (সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত) আয়োজন করা হয়েছে। সেখানে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত ফুটবলপ্রেমীদের জন্য ট্রফিটি আবার প্রদর্শন করা হবে।

NO COMMENTS

LEAVE A REPLY