১০ হাজার গ্যাস সিলিন্ডার জব্দ, আটক ৯

0
94
সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই দিন অভিযান চালিয়ে ১০ হাজার গ্যাস সিলিন্ডার জব্দ করেছে র‌্যাব। এ অভিযানে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার মজুত ও কাটার অপরাধে সিন্ডিকেটের তিন মূলহোতাসহ ৯ জনকে গ্রেফতার করেছে র্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের সদস্যরা।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ হাটহাজারী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুর রহমান।

গ্রেফতারকৃত তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- ইসমাইল হোসেন কুসুম (৫১), মহসীন (৫১) ও নুরুন নবী (৪৮)। তাদের মধ্যে ইসমাইল হোসেন কুসুমকে ২০২১ সালের ১২ জুলাই সিলিন্ডার কাটার অভিযোগে অভিযুক্ত হয়েছিল।

এ ব্যাপারে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ বলেন, গত ৪ জুন সীতাকুণ্ডে বিএম ডিপোর বিস্ফোরণের পর র্যাব জানতে পারে, কতিপয় অসাধু সিন্ডিকেটের সদস্যরা দীর্ঘদিন থেকে সীতাকুণ্ডের তুলাতুলী এলাকার জনবহুল গ্রামে অবৈধ চোরাই এলপিজি গ্যাস সিলিন্ডার সংগ্রহ করে তা কেটে টুকরা করে বিভিন্ন রি-রোলিং মিলে বিক্রি করে আসছে। এর ফলে এলাকার মানুষের জীবনের নিরাপত্তা বিঘ্নিত হওয়াসহ যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার সম্ভবনা রয়েছে। পরিবেশ দূষণ ও এলাকাবাসী অত্যন্ত দুর্ঘটনার ঝুঁকিতে থাকলেও এ চক্রের সদস্যদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।

তিনি আরও বলেন, র‌্যাব সিন্ডিকেটের মূলহোতাদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি ও ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় বুধবার ও বৃহস্পতিবার উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের তুলাতুলি এলাকায় অভিযান চালিয়ে ওই সিন্ডিকেটের তিন মূলহোতা ছাড়াও জড়িত ৬ জনকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের তাদের তত্ত্বাবধানে থাকা কুসুমের ডিপো, ফকির মসজিদের উত্তর পাশের কবির স্টিলের পরিত্যাক্ত বিল্ডিংয়ের দক্ষিণ এবং আশপাশের এলাকা থেকে প্রায় ১০ হাজার এলপিজি গ্যাস সিলিন্ডার; যার মধ্যে প্রায় ২ হাজারটি কাটা অবস্থায় উদ্ধার ও পরিবহণের কাজে ব্যবহৃত ২টি ট্রাক জব্দ করা হয়। পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আসামিদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY