আবারও টেস্টে ফিরতে চান মঈন আলি

0
191
সংগৃহীত

টেস্টে মনোযোগ ধরে রাখতে পারছেন না, এমন অজুহাত দেখিয়ে গত সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ইংল্যান্ডের অল রাউন্ডার মঈন আলি। তবে আবারও টেস্টে ফেরার চিন্তা করছেন মঈন আলি। যদি নির্বাচকরা তাকে দলে রাখে, তবে আসন্ন ডিসেম্বরে হতে যাওয়া পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে চান তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ দিয়ে নতুন যুগে প্রবেশ করেছে ইংল্যান্ড। নতুন অধিনায়ক, নতুন কোচ- অনেক নতুনের ভিড়ে মঈন আলিও নতুন করে ফিরতে চান টেস্টে। বিবিসির সঙ্গে আলাপচারিতায় টেস্টে ফেরার আভাস দিয়েছেন মঈন, টেস্টে ফেরার সম্ভাবনা আছে। আমি কখনোই চূড়ান্তভাবে না বলি না। দেখা যাক কী হয়।

এদিকে ইংল্যান্ডের টেস্ট দলের দায়িত্ব নেয়ার পরই ব্রেন্ডন ম্যাককালাম তাকে খুদে বার্তা পাঠিয়েছিলেন। সেই বার্তা নিয়ে মঈন বলেন, কোচের দায়িত্ব পাওয়ার পরদিনই আইপিএলের সময় ব্রেন্ডন আমাকে খুদে বার্তা পাঠিয়ে জিজ্ঞেস করে, তুমি আছো তো? এরপর আমাদের কথা হয়েছে। ও আমাকে জিজ্ঞেস করে দলে যদি কোনো চোট সমস্যা থাকে বা উপমহাদেশে কোনো সফর থাকে আর দলের যদি আমাকে প্রয়োজন হয়, তাহলে আমাকে পাবে কিনা।

জবাবে মঈন যা বলেছিলেন তা জানালেন মঈন, ব্রেন্ডনকে না করা খুবই কঠিন। সত্যি বলতে ওর আর স্টোকসির অধীনে খেলতে আমার ভালোই লাগবে। তাই, আমি (টেস্ট খেলতে) আগ্রহী।

ইংল্যান্ডের ইতিহাসে অন্যতম সফল স্পিনার মঈন আলি। দেশটির হয়ে টেস্টে তার চেয়ে বেশি উইকেটের মালিক শুধু গ্রায়েম সোয়ান এবং ডেরেক আণ্ডারউড। ইংল্যান্ডের হয়ে ৬৪ টেস্ট খেলে রান করেছেন ২৯১৪ আর উইকেট পেয়েছেন ১৯৫টি।

ইংল্যান্ডের হয়ে খেললেও মঈনের জন্ম পাকিস্তানে। তার দাদা অনেক আগে কাশ্মীর ছেড়ে পাড়ি জমিয়েছিলেন ইংল্যান্ডে। মঈন ইংলিশ এর পাশাপাশি উর্দু ও পাঞ্জাবি ভাষাতেও কথা বলতে পারেন।

NO COMMENTS

LEAVE A REPLY