বিশ্বে আরও ৮২৭ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

0
92

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময়ে ৮২৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৪২ হাজার ৭৯১ জন। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে ৫৯৪ জন। একইসময়ে শনাক্ত কমেছে দুই লাখ ৭০ হাজার ৬৯৯ জন।

এর আগের ২৪ ঘণ্টায় এক হাজার ৪২১ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হন ৭ লাখ ১৩ হাজার ৪৯০ জন। এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৫০ হাজার ২৪০ জনে। এছাড়া এ পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন ৫৪ কোটি ৮৬ লাখ ৪০ হাজার ৩৭৭ জন।

রোববার (২৬ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে তাইওয়ান। আগের দিন দৈনিক সংক্রমণে জার্মানি আর মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৮৪ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ৭৭ লাখ ৭১ হাজার ১১১ জন শনাক্ত এবং এক লাখ ৪০ হাজার ৭৩৪ জন মারা গেছেন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত হয়েছেন ৪৩ হাজার ৬৬৭ জন এবং মারা গেছেন ৬২ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৮৭ লাখ ৭৭ হাজার ৫৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪০ হাজার ৭৯২ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৩৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ২৩০ জন। দেশটিতে এ নিয়ে মোট শনাক্ত তিন কোটি ২০ লাখ ৬১ হাজার ৯৫৯ জন এবং মারা গেছেন ছয় লাখ ৭০ হাজার ৪১৮ জন।

রাশিয়ায় একদিনে মৃত্যু হয়েছে ৬১ জনের এবং নতুন সংক্রমিত তিন হাজার ৭২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৪ লাখ ১৫ হাজার ৮৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ৮৩৭ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫১ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৩৯৮ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট সংক্রমিত হয়েছেন ৩৫ লাখ ৭৩ হাজার ৭০৩ জন এবং মারা গেছেন ছয় হাজার ১২০ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ২৩০ জন সংক্রমিত হয়েছেন। তবে এ সময়ে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি। এ পর্যন্ত দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন চার কোটি ৩৩ লাখ ৯১ হাজার ৩৩১ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ২৪ হাজার ৯৭৪ জন।

এদিকে, সবশেষ ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ২৮০ জন। এ সময়ে মারা গেছেন তিনজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১৩৮ জনে। আর শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬৩ হাজার ৪৯৩ জন। নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ।

NO COMMENTS

LEAVE A REPLY