যশোরে জেলি পুশ করা ট্রাকভর্তি চিংড়ি জব্দ

0
96
সংগৃহীত

যশোরে জেলি পুশ করা এক টন চিংড়ি জব্দ করেছেন র‍্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা। এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাছের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২ জুলাই) গভীর রাতে যশোর শহরতলীর রাজাহাট এলাকায় রাস্তার ওপর অস্থায়ী চেকপোস্ট বসিয়ে ট্রাকভর্তি চিংড়ি মাছ জব্দ করা হয়।

র‍্যাব -৬ যশোর ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার নাজিউর রহমান জানান, তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা অস্বাস্থ্যকর এক ট্রাক চিংড়ি মাছ বাজারজাতকরণের উদ্দেশ্যে সাতক্ষীরা থেকে সিলেট নিয়ে যাওয়া হচ্ছে। এরপর শনিবার রাতে র‍্যাবের আভিযানিক দল যশোর শহরতলীর রাজাহাট এলাকায় মহাসড়কের ওপর অস্থায়ী চেকপোস্ট বসিয়ে চিংড়ি মাছভর্তি একটি ট্রাক আটক করে পরীক্ষা করা হয়।

এ সময় চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করার প্রমাণ পাওয়া যায়। এ জন্য ভ্রাম্যমাণ আদালত গঠন করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘন করার অপরাধে চিংড়ি মাছের মালিক যশোরের কেশবপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের রুবেল হুসাইনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাশ, যশোর জেলা মৎস্য কর্মকর্তা সাইদুর রেজা উপস্থিত ছিলেন।পরে জব্দকৃত চিংড়ি মাছ উপস্থিত জনগণের সম্মুখে ধ্বংস করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY