বগুড়ায় আওয়ামী লীগের বিক্ষোভে হামলা, কারাগারে নেত্রী

0
99
বগুড়ায় আওয়ামী লীগের বিক্ষোভে হামলা, কারাগারে নেত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘আপত্তিকর ও কটূক্তিমূলক’ বক্তব্য প্রদানকারী বগুড়ার জাতীয়তাবাদী মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনিকে নাশকতার মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার (১৭ জুলাই) দুপুরে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার তার আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৭ মে বগুড়ার গাবতলী উপজেলা বিএনপির সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি, অশালীন কথা বলেন জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া জেরিন রনি। তার ওই বক্তব্যের প্রতিবাদে গত ২৯ মে বেলা ১২টার দিকে গাবতলী উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে বিএনপির সমর্থকরা মিছিলের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হন।

এদিকে এ ঘটনায় গাবতলী উপজেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও পৌর মেয়রসহ বিএনপির ৫’শতাধিক নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে আওয়ামী লীগ নেতা আজিজার রহমান পাইকার।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন বলেন, বিএনপির সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে আওয়ামী লীগের মিছিল সমাবেশে হামলার মামলায় মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। তবে আজ রোববার দুপুরে আদালতের বিচারক জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

NO COMMENTS

LEAVE A REPLY