বিমানের সাবেক এমডিসহ ৪ শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

0
93
বিমানের সাবেক এমডিসহ ৪ শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট

রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালকসহ সংস্থাটির চার শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী দুই-একদিনের মধ্যে এই চার্জশিট আদালতে দাখিল করবে দুদক।

ক্যাডেট, পাইলট নিয়োগে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং লিখিত-মৌখিক পরীক্ষায় অবৈধ সুবিধা দেওয়ার অভিযোগে বিমানের এই চার ঊর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হচ্ছে।

বুধবার দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আসামিরা হলেন- বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও আবুল মুনীম মোসাদ্দিক আহমেদ, পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, বিমানের ট্রেনিং সেন্টারের (বিএটিসি) অধ্যক্ষ পার্থ কুমার পণ্ডিত এবং বিমানের ব্যবস্থাপক (নিয়োগ) ফখরুল হোসেন চৌধুরী।

জানা গেছে, এই আসামিরা অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার এবং অপরাধমূলক অসদাচরণের মাধ্যমে অবৈধভাবে বিমানের ক্যাডেট পাইলট নিয়োগ করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। আসামিদের বিরুদ্ধে ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ ৫(২) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় কমিশন কর্তৃক চার্জশিট দাখিলের অনুমোদন দেওয়া হয়েছে।

দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে অনুসন্ধান কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম বাদী হয়ে ২০১৯ সালের ২৫ নভেম্বর মামলাটি করেন। পরে তিনিই মামলাটির তদন্তের দায়িত্ব পান।

NO COMMENTS

LEAVE A REPLY