ফিটনেসবিহীন ক্রেনটি চালাচ্ছিল হেলপার: র‍্যাব

0
90
ফাইল-ছবি

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার পড়ে পাঁচজন নিহত হওয়ার ঘটনায় ফিটনেসবিহীন ক্রেনটি চালাচ্ছিলেন চালকের সহকারী রাকিব হোসেন (২৩)। এ সময় তাকে নির্দেশনা দিচ্ছিলেন চালক আল আমিন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, ক্রেনটির মূল চালক আল আমিনের লাইসেন্স ছিল হালকা যান চালানোর, ভারী যানের নয়। দুর্ঘটনার দিন ক্রেনটি চালাচ্ছিলেন সহকারী রাকিব এবং তাকে বাইরে থেকে নির্দেশনা দিচ্ছিল আল আমিন।

এর আগে এ ঘটনায় ক্রেন চালকসহ ৯ জনকে গ্রেপ্তার করে র‍্যাব। বুধবার (১৭ আগস্ট) রাতে র‍্যাবের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

র‍্যাব জানায়, ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাটে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে ক্রেনচালক, চালকের সহকারী, ঠিকাদারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীও রয়েছে।

উল্লেখ্য, সোমবার (১৫ আগস্ট) বিকেল সোয়া ৪টার দিকে উত্তরায় প্যারাডাইস টাওয়ারের সামনে বিআরটি প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে পড়ে প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহত হন। ওই গাড়িতে থাকা নবদম্পতি গুরুতর আহত হলেও প্রাণে বেঁচে যান। হতাহতরা ঢাকায় একটি বউভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন।

নিহতরা হলেন- আইয়ুব আলী হোসেন রুবেল (৫৫), ফাহিমা আক্তার (৩৮), ঝরণা আক্তার (২৭), জান্নাতুল (৬) ও জাকারিয়া (৪)। আহত নবদম্পতি হলেন হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)। দুজনেই উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনার রাতেই নিহত ফাহিমা আক্তার ও ঝরণা আক্তারের ভাই মো. আফরান মণ্ডল বাবু বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মামলা করেন। মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ সেপ্টেম্বর দিন ধার্য রয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY