৯৩ বাগানের চা-শ্রমিকদের আন্দোলন অব্যাহত, বৈঠক চলছে

0
54
ফাইল-ছবি

চলমান ৩০০ টাকা মজুরি নির্ধারণের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন মৌলভীবাজারে ৯৩টি চা-বাগানের শ্রমিকরা। তবে এ সমস্যা সমাধানের জন্য শ্রীমঙ্গল বিভাগীয় শ্রম অধিদপ্তরের উপপরিচালকের সঙ্গে চা-শ্রমিকদের বৈঠক চলছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল থেকেই আন্দোলন চালিয়ে যাচ্ছেন শ্রমিকরা। তবে খেজুরিছড়া বাগানে মানববন্ধন করেছেন চা-শ্রমিকদের সন্তানরা। তাদের লেখাপড়ার খরচ বহনের সুবিধার্থে বাবা-মায়ের দাবির প্রতি সংহতি প্রকাশ করে ৩০০ টাকা দৈনিক মজুরি দাবি করেছেন তারা। অপরদিকে শ্রম অধিদপ্তর ও জেলা প্রশাসনের সঙ্গে দফায় দফায় বৈঠক করে বিষয়টি সুরাহা হয়নি। প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় আছেন চা-শ্রমিকরা।

এদিকে শ্রমিক অসন্তোষ নিরসনে বিভিন্ন বাগানের পঞ্চায়েত প্রধানদের নিয়ে আজ বৃহস্পতিবার শ্রীমঙ্গল বিভাগীয় শ্রম অধিদপ্তরে আবারও বৈঠকে বসেছেন উপপরিচালক।

শ্রীমঙ্গল বিভাগীয় শ্রম অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ নাহিদুল ইসলাম জানান, চা-শ্রমিকদের বৈধ প্রতিনিধি নয় এমন একটি তৃতীয় পক্ষের ইন্ধনের কারণে চা-শ্রমিকরা কাজে যোগ দিচ্ছেন না। বিষয়টি সমাধানে প্রধানমন্ত্রীর দপ্তরে কার্যক্রম চলমান আছে। তবে আজ বৃহস্পতিবার ফের চা-বাগানের পঞ্চায়েত প্রধানদের নিয়ে বৈঠক চলছে।

NO COMMENTS

LEAVE A REPLY