একদিনে ডেঙ্গুতে সর্বোচ্চ মৃত্যু

0
67
ফাইল-ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড সংখ্যক পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ে আরও ২৮৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত মোট মৃত্যু হলো ৩১ জনের এবং হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫০ জনে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সোমবার (৫ সেপ্টেম্বর) ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়। আর নতুন শনাক্ত হয়েছিলেন ২০৮ জন।

প্রতিবেদনে বলা হয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ২২৪ জনই ঢাকার বাসিন্দা। এ সময় ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হন ৬০ জন। বর্তমানে দেশের ৮৫০ ডেঙ্গু রোগীর ৭১১ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৩৯ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭ হাজার ৩৯৭ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৪৮ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন জেলায় মোট রোগী ভর্তি হয়েছেন ১ হাজার ৩৪৯ জন।

মোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬ হাজার ৫১৬ জন। তাদের মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৩২৪ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ১৯২ জন।

NO COMMENTS

LEAVE A REPLY