রূপালী ব্যাংকের নতুন ডিএমডি তাহমিনা আখতার

0
21
রূপালী ব্যাংকের নতুন ডিএমডি তাহমিনা আখতার

রূপালী ব্যাংকর নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন তাহমিনা আখতার। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতিপ্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন।

ডিএমডি হিসেবে যোগদানের আগে দেলওয়ারা বেগম জনতা ব্যাংক ও তাহমিনা আখতার রূপালী ব্যাংকে সাফল্যের সঙ্গে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন।

দেলওয়ারা বেগম ১৯৮৮ সালে ব্যাংকারস’ রিক্রুটমেন্ট কমিটি (বিআরসি)-এর মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে জনতা ব্যাংকে যোগদানের মধ্য দিয়ে তার কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩৪ বছরের চাকরিকালে তিনি ব্যাংকের রিচার্স অ্যান্ড প্ল্যানিং, ওয়েল ফেয়ার ও এইচআরসহ প্রধান কার্যালয়ের গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টের প্রধান ছাড়াও ব্যবস্থাপক হিসেবে বিভিন্ন শাখায় নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিষয়ে সম্মানসহ প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকারস’ বাংলাদেশ (আইবিবি)-এর একজন সম্মানিত ডিপ্লোমেড এসোসিয়েট। তিনি দেশে ও বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন।

এদিকে তাহমিনা আখতার ১৯৯৮ সালে বিআরসির মাধ্যমে সিনিয়র অফিসার পদে রূপালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ২৪ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে রূপালী ব্যাংকে বিভিন্ন শাখায় শাখা ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের সংস্থাপন ও কল্যাণ বিভাগ, অডিট ও ইনস্পেকশন বিভাগ, অর্থ প্রশাসন বিভাগ এবং হেড অব ট্রেজারি হিসেবে ট্রেজারি বিভাগে কাজ করেন। এছাড়ও রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে প্রিন্সিপাল ও জেনারেল ম্যানেজার হিসেবে এবং বিভাগীয় প্রধান হিসেবে বিভাগীয় কার্যালয় বরিশাল ও ঢাকা উত্তর বিভাগে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ইনস্টিটিউট অব ব্যাংকারস’ বাংলাদেশ (আইবিবি)-এর একজন সম্মানিত ডিপ্লোমেট এসোসিয়েট। তিনি ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, মিশর ও সৌদি আরবসহ বিভিন্ন দেশে ভ্রমণ ও ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY